Skip to main content

ভয়েসবিডি ডেস্ক

author

ভয়েসবিডি ডেস্ক এর লেখা

রাজধানীর ডেমরায় ১৪ বাসে আগুন

রাজধানীর ডেমরায় ভলভো পরিবহনের গ্যারেজে পার্কিং করা ১৪টি বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। ....

মেসেঞ্জারের সব ধরনের চ্যাট ও কলে স্বয়ংক্রিয়ভাবে এন্ড টু এন্ড এনক্রিপশন ব্যবস্থা চালু করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। মেসেঞ্জারে এর আগেও এনক্রিপশন ছিল, তবে তা নিজে থেকে চালু করতে হত। যার ফলে অনেক ব্যবহারকারী এ সম্পর্কে জানতেন না। অনেকে বিষয়টি সম্পর্কে অবগত হলেও সঠিক অপশন খুঁজে না পেয়ে ব্যবহার করার সুযোগ পাননি।

উপজেলা নির্বাচনে দলীয় মার্কা না থাকায় এবারের নির্বাচন সার্বজনীন হবে। পাশাপাশি নিজ এলাকায় নির্বাচনে কোনো সংসদ সদস্য বা মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে দলের উপদেশকে অমান্য করা হবে ব‌লে জানিয়েছেন আওয়ামী লী‌গের যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দীন নাছিম।

১১ বছর পর দ্বিতীয় সন্তানের বাবা হলেন টলিউড তারকা জিৎ। সোমবার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তার স্ত্রী। সামাজিক মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছেন অভিনেতা নিজেই।

একুশে পদকপ্রাপ্ত কবি ও বীর মুক্তিযোদ্ধা আসাদ চৌধুরীর দাফন কানাডায় সম্পন্ন হয়েছে। শুক্রবার (৬ অক্টোবর) টরন্টোর পিকারিং ডাফিন মেডোজে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

ভারতীয় বাংলা চলচ্চিত্রের অন্যতম বড় তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে শহরতলী থেকে প্রত্যন্ত অঞ্চলের দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

শোবিজের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ইতোমধ্যে নিজের অভিনয়শৈলীতে ছুঁয়েছেন দর্শকদের হৃদয়। শুধু তাই নয়, দেশের গণ্ডি পেরিয়ে নাম লিখিয়েছেন বলিউডেও। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে বৃহস্পতিবার (৫ অক্টোবর) ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি বাঁধনের প্রথম হিন্দি সিনেমা ‘খুফিয়া’।

আজ ৬ অক্টোবর, বিশ্ব হাসি দিবস। এখনকার জটিল কঠিন জীবনে হাসির গুরুত্ব বোঝাতেই এই দিন উদ্‌যাপন। দিনটির ইতিহাসের সঙ্গেও কিন্তু জড়িয়ে ছিল ‘হাসি’র ইতিহাস।

ঢাকাই সিনেমার সফল চিত্রনায়িকা মাহিয়া মাহি। বর্তমানে স্বামী, সংসার ও সন্তান নিয়ে ব্যস্ত তিনি। যদিও মাঝে মাঝে তাকে নানান ইস্যুতেই সামনে আসতে দেখা যায়। এর মধ্যে প্রধান হচ্ছে রাজনৈতিক কর্মকাণ্ডে। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব তিনি। ভক্তদের সঙ্গে শেয়ার করেন নিজের নানান কথা।

আন্তর্জাতিক বাজারে সয়াবিনের দাম কমেছে। শিকাগো বোর্ড অব ট্রেডে (সিবিওটি) তেলবীজটির সরবরাহ মূল্য আরও কমেছে। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।