Image description

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফুয়াদ আল খতিব নামের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

রবিবার (১০ ডিসেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের মেঘনা ব্লকের ১৮৪ নম্বর কক্ষ থেকে ফুয়াদের লাশ উদ্ধার করেন আবাসিক শিক্ষার্থীরা।

তিনি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। 

এ বিষয়ে প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম জানান, গতকাল রাতে বাড়ি থেকে ফিরে হলকক্ষে অবস্থান করছিলেন ফুয়াদ। কিন্তু দুপুর পর্যন্ত কক্ষ থেকে বের না হওয়ায় শিক্ষার্থীরা দরজা খুলে ভিতরে প্রবেশ করেন এবং তাকে ডাকেন। কিন্তু কোন সাড়াশব্দ পাওয়া না গেলে এবং শরীর ঠান্ডা দেখে আমাকে জানান। তখন আমি ঘটনাস্থলে যাই এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

তিনি জানান, এ শিক্ষার্থী সিঙ্গেল কক্ষে থাকতেন। তার কক্ষের দরজা খোলা ছিল এবং মুখ দিয়ে রক্ত পরছিল। আশপাশের কক্ষের কোন শিক্ষার্থীও তার মৃত্যুর বিষয়ে কিছু জানে না। ময়নাতদন্তের পর মৃত্যুর রহস্য জানা যাবে বলে জানান প্রাধ্যক্ষ। 

হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মৃত শিক্ষার্থী ফুয়াদ বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। তার পিতার নাম আমিনুল ইসলাম। ৯ ডিসেম্বর রাতে প্রাইমারী নিবন্ধন পরীক্ষা শেষ করে বাড়ি থেকে ফিরেছেন তিনি। তারপর থেকে কক্ষেই ঘুমাচ্ছিলেন। দুপুর ৩টার দিকে দরজা খুলে কক্ষে প্রবেশ করে মৃত্যু অবস্থায় তাকে পাওয়া যায়। তার মুখ দিয়ে রক্ত পড়ছিল ও শরীরে লাল দাগ ছিল।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার জোনের ডিসি মধুসূদন রায় জানান, ‘আমরা মৃত্যুর কারণ নির্ণয়ের জন্য কাজ করে যাচ্ছি। লাশ পোস্টমোর্টম করা হবে। কক্ষটি আমরা প্রাথমিকভাবে পরিদর্শন করেছি। যেহেতু এটি ক্রাইম সিন, আমাদের বিশেষ ইউনিটি এসে কক্ষটি পুনরায় পরিদর্শন করবে এবং অনুসন্ধান শুরু হবে।