Image description

সিঙ্গাপুরে একটি নির্মাণাধীন ভবন থেকে নিচে পড়ে বাংলাদেশি ২৯ বছর বয়সী এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত ৯ই অক্টোবর বিকেলে সেমবাওয়াংয়ের একটি নির্মাণ সাইটের কাছে তার নিথর মরদেহ পাওয়া যায়। ‘কমপ্লেইন্ট সিঙ্গাপুর আনরেস্ট্রিক্টেড’ নামের একটি পেজ থেকে তার মরদেহের ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়।

সিঙ্গাপুরের গণমাধ্যম মাদারশিপের এক প্রশ্নের জবাবে সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স নিশ্চিত করেছে যে- তারা সোমবার বিকেল ৩টার দিকে ওই নির্মাণস্থল থেকে একটি কল পেয়েছিল। সিঙ্গাপুর পুলিশ ফোর্স জাওবাওকে জানিয়েছে, একজন ব্যক্তিকে অচেতন অবস্থায় খু টেক পুয়াট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেছেন। প্রাথমিক তদন্তের ভিত্তিতে পুলিশ এটিকে একটি দুর্ঘটনা হিসেবেই দেখছে। তবে পুলিশের তদন্ত অব্যাহত থাকবে।

জনশক্তি মন্ত্রণালয়ের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে, সোমবার বিকেলে সেমবাওয়াংয়ের নির্মাণস্থলে একটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। ওই নির্মাণ কর্মী ভবনের ১০ তলায় ছিলেন। তিনি এক ক্রেন অপারেটরকে ভারি বালতি তুলতে সহায়তা করছিলেন।

কিন্তু বালতিটি দুলতে দুলতে এসে তাকে আঘাত করলে তিনি নিচে পড়ে যান। মৃত ওই বাংলাদেশির নিয়োগকর্তা জিয়ান জিন কনস্ট্রাকশন পিটিই লিমিটেড। আপাতত ওই সাইটের সকল কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে এবং তদন্ত চলছে।