Image description

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে। বিনা মূল্যে বই বিতরণ থেকে শুরু করে উপবৃত্তি প্রদান, তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণসহ শিক্ষার উন্নয়নে সরকার ব্যাপক ভূমিকা রাখছে। মনোহরদী-বেলাবতে প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে আমি নতুন ভবন করে দিয়েছি।’ বাকিগুলোতে পর্যায়ক্রমে ভবন করে দেওয়া হবে বলে জানান তিনি। 

বুধবার (১ মে) নরসিংদীর মনোহরদী পাঁচকান্দি ডিগ্রি কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিল্পমন্ত্রী বলেন, ‘আমরা ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক হতে হবে। শিক্ষকেরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর। এ জন্য শিক্ষকের সততা, নিষ্ঠা, আন্তরিকতা সবার আগে জরুরি।’  

তিনি আরও বলেন, ‘শিক্ষার মাধ্যমেই শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটে। তাই তাদের প্রতিভার বিকাশ ঘটাতে শিক্ষকদের ভূমিকা সবার আগে। পিতা-মাতা আমাদের জীবনদান করেন ঠিকই, শিক্ষকেরা সেই জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহায্য করেন।’ 

পাঁচকান্দি ডিগ্রি কলেজের সভাপতি আব্দুল কাদির মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদি, পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাশেম ভূঁইয়া, গোতাশিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল বরকত রবিন প্রমুখ।